আপনার বীমা প্রয়জনীয় যদিও  আপনি অল্প বয়স্ক, সুস্থ এবং কয়েক বছর ধরে ডাক্তার দেখাতে হয়নি, তবুও আপনাকে দুর্ঘটনা বা জরুরী অবস্থা বিচারে অপ্রত্যাশিত ঘটনাগুলির বিরুদ্ধে কভারেজের প্রয়োজন হবে।  যদিও আপনার স্বাস্থ্য বিমাকভারেজ (নেয়া বিমার উপর নির্ভর করে) / নাও হতে পারে, যা রুটিন ডাক্তারের ভিজিটের মতো ব্যয়বহুল নয় এমন বিষয়গুলির জন্য অর্থ প্রদান করে, কভারেজের প্রধান কারণটি গুরুতর অসুস্থতার বা ক্ষতির চিকিত্সার খরচের বিরুদ্ধে সুরক্ষা থাকতে পারে। কেউ জানেনা কখন জরুরী ভিত্বিক চিকিৎসার প্রয়োজন হতে পারে । বিপদের আঘাতের সময়ে অর্থ সাশ্রয় করতে স্বাস্থ বিমা ক্রয় করা ভাল 

না।  জীবন বিমা আপনার পরিবারের (অথবা নির্ভরশীলদের) আর্থিক ক্ষতি থেকে রক্ষা করে যদি আপনার অস্বাভাবিক মৃত্যুর ঘটনাটি ঘটে বা যদি আপনার (অথবা নির্ভরশীলদের) কিছু ঘটে থাকে।  প্রদত্ত  রাশি  শুধুমাত্র বীমাকৃত ব্যক্তির মৃত্যুর পরে বা বিমার মেয়াদপূর্তিতে তৈরি করা হয়।  স্বাস্থ্যবিমা শারীরিক অসুস্থতা  / রোগের বিরুদ্ধে আপনাকে রক্ষা করে, যদি আপনি রোগ বা আঘাত দ্বারা প্রভাবিত হয়ে থাকেন তবে আপনার খরচ (চিকিৎসার  জন্য, রোগ নির্ণয় ইত্যাদি) বহন করে। বীমার মেয়াদ শেষে বীমাকৃত রাশি প্রদান করা হয় না  স্বাস্থ্য বিমাবার্ষিক নবীকরণ  করা প্রয়োজন।

এটি দৃঢ়ভাবে পরামর্শ দেওয়া হয় যে আপনার নিজের  স্বাস্থ্য বিমা আছে তার ধারাবাহিকতা বজায় রাখার জন্য ।প্রথমত, যদি আপনি আপনার চাকরি পরিবর্তন করেন, তবে আপনার নতুন নিয়োগকর্তা থেকে আপনি স্বাস্থ্য বিমা পেতে নাও পারেন । যে কোনও ক্ষেত্রে আপনার চাকরির মধ্যবর্তী সময়সীমার মধ্যে স্বাস্থ্য খরচ বহন করতে হতে পারে। দ্বিতীয়ত, আপনি আপনার পুরোনো নিয়োগকর্তার দ্বারা  স্বাস্থ্য বীমার ধারাবাহিকতা  নতুন কোম্পানীর বিমাতে স্থানান্তর করা হবে না।  পূর্বহতে বিদ্যমান রোগ আওতাধীন করা একটি সমস্যা হতে পারে। অধিকাংশ পলিসিতে  পূর্বহতে বিদ্যমান রোগগুলি শুধুমাত্র ৫ তম বছরের পর থেকে বহন করা হয়  অতএব উপরোক্ত সমস্যাগুলি এড়ানোর জন্য এটি আপনার কোম্পানীর সাথে একটি ব্যক্তিগত বিমামালা গ্রহণ করার পরামর্শ দেওয়া হয় যা গ্রুপ স্বাস্থ্য বিমা হিসাবে প্রদান করা হয় |

না।  মাতৃত্ব / গর্ভধারণ সম্পর্কিত খরচগুলি একটি স্বাস্থ্য বিমাপরিকল্পনায় অন্তর্ভুক্ত নয়।  যাইহোক, নিয়োগকর্তা প্রদত্ত গ্রুপের বিমাপরিকল্পনায় প্রায়ই মাতৃত্ব সম্পর্কিত খরচগুলি জুড়ে দেওয়া হয়।

হ্যাঁ, আয়কর আইন ১৯৬১ এর ধারা ৮০ ডি এর অধীন উপলব্ধ ট্যাক্স সুবিধা রয়েছে।  প্রত্যেক করদাতা বার্ষিক কতিপয় উপায়ে উপকৃত হতে পারেন। স্ব এবং নির্ভরশীলদের জন্য স্বাস্থ্য বিমাপ্রিমিয়াম প্রদানের জন্য করযোগ্য আয় থেকে টাকা ১৫,০০০  জ্যেষ্ঠ নাগরিকদের জন্য, এই কপিটি হল ২০,০০০ টাকা। দয়া করে মনে রাখবেন যে আপনাকে প্রিমিয়াম প্রদানের জন্য প্রমাণ দেখানো হবে।  (অনুচ্ছেদ 80 ডি এর অধীনে ১ লাখ ছাড় থেকে ধারা 80 ডি সুবিধা)

৪৫ বছরেরও বেশি বয়সের গ্রাহকদের জন্য একটি নতুন স্বাস্থ্য বিমাবিমার জন্য একটি মেডিকেল চেকআপ প্রয়োজন। বিমার পুনর্নবীকরণের জন্য সাধারণত মেডিকেল চেকআপগুলি প্রয়োজন হয় না

স্বাস্থ্য বিমাবিমা সাধারণ বিমাবিমা সাধারণত ১ বছরের জন্য শুধুমাত্র জারি করা হয় যাইহোক, কিছু কোম্পানি দুটি বছরের বিমা জারি।  আপনার বিমাসময়ের শেষে আপনাকে অবশ্যই আপনার বিমা পুনর্নবীকরণ করতে হবে।

কভারেজের পরিমাণ একটি দাবির ক্ষেত্রে প্রদেয় সর্বোচ্চ পরিমাণ। এটি "বিমা" এবং "বিমা" হিসাবেও পরিচিত।  বিমার প্রিমিয়াম আপনার দ্বারা নির্বাচিত কভারেজের পরিমাণে নির্ভরশীল।

হ্যাঁ, আপনি এক পলিসি অনুযায়ী পুরো পরিবারকে আবরণ করতে পারেন।  আপনার স্বাস্থ্য বিমাবিমা সারা ভারতে হয়। আপনি আপনার পরিবারের পাশাপাশি আপনার পরিবারের বসবাসের জায়গা কাছাকাছি কোন নেটওয়ার্ক হাসপাতাল আছে কিনা তা পরীক্ষা করতে হবে। আপনার অবশ্যই এটি পরীক্ষা করা উচিত যদি আপনার বীমাকারী আপনার নিকটবর্তী একটি নেটওয়ার্ক হাসপাতাল বা আপনার পরিবারের বাকি অংশ  যেখানে থাকে নেটওয়ার্ক হাসপাতাল হল এমন হাসপাতাল যা টিপিএ-তে (তৃতীয় পক্ষের প্রশাসক) সঙ্গে জড়িত আছে যেগুলি সেখানে খরচের জন্য নগদহীন নিষ্পত্তি।

আপনার বাসভবনের জায়গায় কোনও নেটওয়ার্ক হাসপাতাল নেই, তবে আপনি নিষ্পত্তিের অর্থ পরিশোধ পদ্ধতি বেছে নিতে পারেন।

ন্যাচুরোপ্যাথী এবং হোমিওপ্যাথির চিকিত্সাগুলি একটি আদর্শ স্বাস্থ্য বিমার আওতায় আচ্ছাদিত নয়।  কভারেজ শুধুমাত্র স্বীকৃত হাসপাতাল এবং নার্সিং হোমগুলির অ্যালোপ্যাথিক চিকিত্সার জন্য পাওয়া যায়।

স্বাস্থ্যবিমা এক্স-রে, এমআরআই, রক্ত ​​পরীক্ষার মতো সব ডায়গনিস্টিক পরীক্ষা জুড়ে দেয় যতদিন পর্যন্ত তারা রোগীদের সাথে অন্তত এক রাতে হাসপাতালে থাকার সাথে জড়িত থাকে।  যে কোনও ডায়গনিস্টিক পরীক্ষাগুলি সাধারণত OPD- তে তালিকাভুক্ত করা হয় না।

একটি তৃতীয় পক্ষের অ্যাডমিনিস্ট্রেটর (সাধারণত টিপিএ নামে অভিহিত) একটি ইআরডিএ (বিমারেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি) অনুমোদিত স্বাস্থ্যসেবা প্রদানকারী পরিষেবা অনুমোদিত। একটি তৃতীয় পক্ষের অ্যাডমিনিস্ট্রেটর বিমাসেবা প্রদান করে বিভিন্ন ধরনের সেবা প্রদান করে, যেমন হাসপাতালের সাথে নেটওয়ার্কিং, নগদহীন হাসপাতালে ভর্তি করার পাশাপাশি দাবি প্রক্রিয়াকরণ এবং সময়মত নিষ্পত্তি।

হাসপাতালে ভর্তির ক্ষেত্রে রোগীকে অথবা তার পরিবারের মানুষকে হাসপাতালের বিল দিতে হয়।  নগদ বিহীন হাসপাতালে ভর্তির ক্ষেত্রে হাসপাতাল থেকে ছাড়া পাওার সময়ে হাসপাতালের খরচ নিষ্পত্তি করতে হয় না।  নিষ্পত্তি টি সম্পূর্ণ ভাবে তৃতীয় পক্ষের আধিকারিকদের দ্বারা (টিপিএ) হয়ে থাকে বিমা প্রদাতার হয়ে। এতি আপনার সুবিধার জন্য

তবে, টিপিএ-তে রোগীর হাসপাতালে ভর্তি হওয়ার আগে অনুমোদন প্রয়োজন। জরুরী  অবস্থায় হাসপাতালে ভর্তি হলে ভর্তির  পর সম্মতি নিতে হবে।  দয়া করে মনে রাখবেন যে এই সুবিধা কেবল টিপিএ এর নেটওয়ার্ক হাসপাতালগুলিতে পাওয়া যায়।

হ্যাঁ, আপনার কাছে একাধিক স্বাস্থ্য বিমাবিমা থাকতে পারে।  একটি দাবির ক্ষেত্রে, প্রতিটি কোম্পানী ক্ষতির হারযোগ্য হার প্রদান করবে।  উদাহরণস্বরূপ একটি গ্রাহক যদি ইন্সুরর ক এর কাছে ১লক্ষ টাকা স্বাস্থ্য বিমা প্রাপ্ত হন এবং ইন্সুরর খ এর কাছে  1 লক্ষ টাকার স্বাস্থ্য বিমা প্রাপ্ত হন।  ১.৫ লক্ষ প্রতি দাবির জন্য পলিসি ৫০:৫০ অনুপাতে নিশ্চিত অংক অবধি টাকা দেবে।

 

যখন আপনি একটি নতুন স্বাস্থ্য বিমাপলিসি পান, তখন বিমামালা শুরু হওয়ার তারিখ থেকে ৩0 দিনের অপেক্ষা সময় থাকবে, কোনও সময় কোনও হাসপাতালে ভর্তি চার্জ প্রদেয় হবে না। তবে দুর্ঘটনার কারণে কোনও জরুরী অবস্থায় হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়।  এই ৩0 দিনের অপেক্ষার সময় প্রযোজ্য হয় না যখন বিমা পুনর্নবীকরণ হয়।

 

একটি দাবী দাখিল এবং নিষ্পত্তি হওয়ার পর, পলিসি কভারেজ নিষ্পত্তির উপর দেওয়া অর্থের দ্বারা হ্রাস করা হয়।  উদাহরণস্বরূপ: জানুয়ারিতে আপনি এক বছরের জন্য ৫ লাখ টাকার একটি কভারেজ নিয়ে একটি বিমা শুরু করেন। এপ্রিল মাসে, আপনি ২ লক্ষ টাকা দাবি করেন।  মে থেকে ডিসেম্বরের জন্য আপনাকে উপলব্ধ কভারেজ হল ৩ লাখ টাকা।

পলিসি মেয়াদে যে কোনও দাবী অনুমোদিত হয়।  যাইহোক, বীমার অধীনে কার্যকরী রাশি সর্বাধিক সীমা।

স্বাস্থ্য বিমাকেনার জন্য কোনও নথি প্রয়োজন হয় না।  এখন পর্যন্ত, আপনার কোনও প্যান কার্ড বা আইডি প্রমাণের প্রয়োজনও নেই।  বিমাকোম্পানি এবং টি.পি.এ. এর নিয়মগুলির উপর নির্ভর করে।  একটি দাবি জমা দেওয়ার সময় আপনাকে আইডি প্রমাণ স্বরূপ প্রমাণপত্র প্রদান করতে হবে।

 

হ্যাঁ, আপনি যদি ভারতে অধ্যয়নরত একজন শিক্ষার্থী হন অথবা একটি বৈধ কর্মক্ষেত্রে কাজ করেন তবে ভিসা সহ

কিন্তু যদি আপনি তিন সপ্তাহের জন্য ভারতে আসছেন এমন পর্যটক হন, তাহলে ৩০ দিনের কুলিং-অফ সময়কালের জন্য এটি আপনার জন্য উপযুক্ত বলে বিবেচিত হবে না।
 
ভারতে জারি করা বিমাতে মেডিকেল পর্যটনের ক্ষেত্র স্পষ্টভাবে আওতাভুক্ত নয়।
 

 

স্বাস্থ্য বিমাঅধীনে, বয়স এবং কভারের পরিমাণ হল প্রিমিয়াম নির্ধারণের কারণ।  সাধারণত, অল্পবয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যসম্মত বলে বিবেচনা করা হয় এবং এইভাবে নিম্ন বার্ষিক প্রিমিয়াম প্রদান করে। বয়স্ক ব্যক্তি, স্বাস্থ্যের ঝুঁকি বা অসুস্থতার ঝুঁকিতে উচ্চতর স্বাস্থ্য বিমাপ্রিমিয়াম প্রদান করে।

নগদহীন মেডিকেল সেটেলমেন্টে এটি সরাসরি নেটওয়ার্কের হাসপাতালের সঙ্গে নিষ্পত্তি করা হয়। যেখানে এটি কোন নগদহীন নিষ্পত্তি না, দাবির পরিমাণ রাশি পলিসি হোল্ডারের মনোনীত ব্যক্তিকে দেওয়া হয়।

যদি বিমার অধীনে কোন মনোনীত ব্যাক্তি নেই, তাহলে বিমাকোম্পানীর দাবি পরিমাণ অর্থ প্রদানের জন্য একটি আদালতের উত্তরাধিকার সার্টিফিকেটের উপর জোর দেওয়া হবে।  বিকল্পভাবে, মৃত ব্যক্তিদের পরবর্তী আইনি উত্তরাধিকারীদের বিনিময়ের জন্য আদালতে দাবি পরিমাণ জমা দিতে পারেন।

হ্যাঁ, এটি একই।

স্বাস্থ্য বিমাতে মেডিকেল খরচ ফেরত দেওয়া হয়।

গুরুতর অসুস্থতা বিমাহল একটি সুবিধার বিমা। একটি ঘটনা ঘটার উপর একটি বেনিফিট বিমার অধীনে, বিমাকোম্পানি বিমাধারক একটি একক সমষ্টিগত অর্থ বহন করে না একটি গুরুতর অসুস্থতা বিমার অধীনে, যদি বিমামালা হিসাবে নির্দিষ্ট কোনও গুরুতর অসুস্থতার সঙ্গে বীমাটি নির্ণয় করা হয়।

বিমাকোম্পানী পলিসি হোল্ডারকে একক সমষ্টিগত অর্থ প্রদান করবে। ক্লায়েন্ট চিকিৎসার চিকিৎসা ব্যয় বা না ব্যয় ক্লায়েন্ট এর নিজস্ব বিবেচনার ভিত্তিতে নির্ভর করে কিনা।

বিমাজন্য প্রস্তাবিত ফর্ম পূরণ করার সময় আপনার জীবনকালের সময় আপনি ভোগ করেছেন অসুস্থতার বিবরণ প্রদান করতে হবে। বিমাসময়, আপনার কোন রোগ আছে এবং আপনি কোন চিকিৎসা চলছে কিনা তা সচেতন হতে হবে। বিমাকোম্পানিগুলি পূর্ব হতে বিদ্যমান এবং নতুন চুক্তিভিত্তিক অসুস্থতার মধ্যে পার্থক্য করার জন্য তাদের মেডিকেল প্যানেলে বিষয়গুলি পাঠায়।

নোট: : স্বাস্থ্য বিমাপলিসি কেনার আগে আপনার সাথে যে কোনও রোগের ক্ষতি হতে পারে তা প্রকাশ করা গুরুত্বপূর্ণ। বিমাএকটি ভালো বিশ্বাস উপর ভিত্তি করে একটি চুক্তি এবং ঘটনা কোন ইচ্ছাকৃত অ প্রকাশ ভবিষ্যতে সমস্যা হতে পারে।

আপনি যদি বিমাটি বাতিল করেন, তাহলে বিমামালা বাতিলের তারিখ থেকে আপনার কভারটি বিদ্যমান থাকবে না। উপরন্তু, আপনার প্রিমিয়ামটি আপনাকে স্বল্পকালীন বাতিলকরণ হারগুলিতে ফেরত দেওয়া উচিত। আপনি পলিসি নথিতে এবং বিমা শর্তাবলীতে এইগুলি খুঁজে পাবেন।

ভারতে ভ্রমণ বিমাবৈদেশিক স্বাস্থ্যসেবার পাশাপাশি ভ্রমণ সম্পর্কিত বিমাকভারেজের জন্য কভার প্রদান করে। যাত্রা বিলম্ব, ভ্রমণ বাধা, যাত্রা বাতিলকরণ এবং সম্পর্কিত সমস্যাগুলির জন্য যাত্রা বীমা প্রদান ছাড়াও, এটি আপনার ভ্রমণের সময় উঠতে পারে এমন মেডিকেল এবং স্বাস্থ্যের জরুরি অবস্থার জন্য অতিরিক্ত ভ্রমণ সংক্রান্ত খরচগুলিও অন্তর্ভুক্ত করতে পারে। কিছু পরিকল্পনা যেমন ভ্রমণ সম্পর্কিত পরামর্শ, আপনার জমির জরুরি অবস্থা, জরুরী নগদ বা আপনার টাকা ক্ষতির, চুরি বা ভ্রমণের নথিগুলির ক্ষেত্রে সাহায্যের জন্য আপনার বাড়ির বা হাসপাতালে স্থানান্তরিত হতে পারে।

আপনি বিমাপত্রটি অনলাইন অথবা আমাদের যে কোন শাখা থেকে ক্রয় করতে পারেন

অনলাইন ভ্রমণ বিমা ক্রয় করা সহজ। শুধুমাত্র ওয়েবসাইটে দেওয়া নির্দেশগুলিকে অনুসরণ করুন, নিজের ব্যক্তিগত বৃত্তান্ত দিন, এবং ক্রেডিট/ডেবিট কার্ড ব্যাবহার করে ক্রয় করুন। লেনদেন একটি সুরক্ষিত পেজে হয় এবং আপনার ক্রেডিট কার্ডের বৃত্তান্ত নিরাপদ

যাত্রী যতক্ষন ভারতবর্ষের মধ্যে আছে ভ্রমণ বিমাটি পৃথিবীর যে কোন স্থান থেকে ক্রয় করা সম্বব। মার্কিন যুক্তরাষ্ট্রে বা ইউনাইটেড কিংডমে অবস্থিত কোন পুত্র বা কন্যা তাদের ভারতবর্ষ থেকে যাত্রা করা মাতা-পিতার জন্য ভ্রমণ বিমা ক্রয় করতে পারে

বিমাটির সাথে সংশ্লিষ্ট সকল প্রকার বৃত্তান্ত অনলাইনে পাওয়া যাবে,তাই বিমা ক্রয়ের সময় আপনি একটি অবগত সিদ্ধান্ত নিতে পারবেন, আপনার ভ্রমণ প্রতিনিধি বা বিমা প্রতিনিধির সিদ্ধান্তের উপর নির্ভর না করে

অনলাইন ব্যাবসায়িক বিমা ক্রয় করা সময় বাঁচায় এবং একই সাথে সুবিধাজনক কারণে এটি মুহূর্তের মধ্যে সম্পূর্ণ করা যায় কোন রকম নথিপত্র ছাড়া। কাগজপত্রের প্রয়োজন হয় না তাই অনলাইন বিমা ক্রয় করা পরিবেশ সচেতনও

না, বাড়তি কোন খরচ পোওয়াতে হয় না। শুধুমাত্র বিমাপত্রটির মূল্যটুকুই দিতে হয়। আমাদের অনলাইন সুবিধা সর্বশ্রেষ্ঠ মূল্য প্রদান করে; একই বিমার জন্য আপনি অন্যত্র কোথাও এর চেয়ে কম মূল্য খুজে পাবেন না

আমাদের ৫টি আলাদা আওতার মধ্যে থেকে একটি বেছে নিয়ে আপনি সর্বদাই অর্থ সাশ্রয় করতে পারেন। আপনার প্রয়োজন এবং খরচক্ষমতার সাথে উপযোগী একটি বিমা বেছে নিন। আপনি যদি নিয়মিত বিদেশ যাত্রা করে থাকেন সেক্ষেত্রে বার্ষিক বহু-যাত্রা বিমাপত্র সবচেয়ে কার্যকরী

না, সেইভাবে ভ্রমণ বিমা ক্রয়ের পূর্বে চিকিৎসা সহায়ক পরিক্ষা করার কোন আবশ্যকতা নেই। যদিও ৭০ বছরের বেশি বয়স্ক প্রস্তাবকদের চিকিৎসা সহায়ক বিবৃতি জমা করা আবশ্যক। ৬০ থেকে ৬৯ বছর বয়সী প্রস্তাবকদের ডায়াবেটিস বা রক্তচাপ বৃদ্ধির উপযোজন সহ চিকিৎসা সহায়ক বিবৃতি জমা করা আবশ্যক নয়

আপনি ইমেলের মাধ্যমে বিমা নথি পাবেন এবং একই নথির একটি হার্ড কপি কুরিয়ার দ্বারা আপনার ভারতীয় ঠিকানায় পাঠানো হবে। অন ​​লাইন পলিসিগুলির ক্ষেত্রে সফট কপিগুলি বিমাকারীর রেজিস্টার্ড ই-মেইল আইডিতে পাঠানো হবে।

হ্যাঁ, সর্বাধিক $২৫০.০০ পর্যন্ত

মৃত ব্যক্তির পরিবারের কাছে স্থানীয় স্থানে মৃতের দেহাবশেষের পরিবহণ খরচ বা সমাধিস্ত করনের জন্য কোম্পানী $ ৭০০০.০০ পর্যন্ত পরিশোধ করবে

গন্তব্যস্থানে পৌঁছানোর পর পোশাক ক্রয় এবং জরুরি প্রয়োজনের অন্য কোনও নিবন্ধের ক্ষেত্রে সংস্থা জরুরী প্রয়োজন মেটাতে সর্বোচ্চ ১০০০.০০ ডলার পর্যন্ত অর্থ প্রদান করে।

ব্যক্তিগত গাড়ি সামাজিক, গার্হস্থ্য এবং আনন্দ উদ্দেশ্যে এবং ব্যবসায়িক উদ্দেশ্যে বীমাকৃত বা তার কর্মচারীদের নমুনা ব্যতীত অন্য পণ্য সরবরাহ ছাড়াও ব্যবহার করা যেতে পারে।

নিম্নোক্ত ঘটনাগুলির জন্য যখন ব্যক্তিগত গাড়ি এবং এর আনুষাঙ্গিক ক্ষতি বা ক্ষতির বিরুদ্ধে বিমা প্রদাতা গ্রাহককে রক্ষা করবে

  • অগ্নিকান্ড, বিস্ফোরণ, স্ঞ্জ্বলন বা বাজ
  • ডাকাতি, হাউস ব্রেকিং বা চুরি
  • দাঙ্গা বা ধর্মঘট
  • ভূমিকম্প (অগ্নি এবং শক ক্ষতি)
  • বন্যা টাইফুন, হারিকেন, ঝড়, ঝড়, নদীচক্র, ঘূর্ণিঝড়, তুষারপাত, তুষারঝড়
  • বাহ্যিক উপায়ে দুর্ঘটনা
  • ক্ষতিকারক কার্যকলাপ
  • আতঙ্কবাদী কার্যকলাপ
  • সড়ক, রেল, অভ্যন্তর-জলপথ, উত্তোলন, লিফট বা বায়ু দ্বারা যাতায়াত কালে
  • ভুমি ধ্বস বা পাথর ধ্বস

সমস্ত মোটর বিমা বার্ষিক ভাবে জারি করা হয়। তবে ১২ মাসের কম সময়সীমার মধ্যে এক্সটেনশনটি উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনক্রমে, সাধারণ তারিখের গ্রাহকের পুনর্নবীকরণের জন্য বা গ্রাহকের জন্য সুবিধাজনক কোনও কারনে, অনুমোদিত হতে পারে। এই ধরনের এক্সটেনশনগুলির জন্য অতিরিক্ত প্রিমিয়াম সংগ্রহ করা প্রয়োজন। উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনের সাথে সাময়িক সময়ের ভিত্তিতে 12 মাসের কম সময় দেওয়া যেতে পারে।

আমাদের নিম্নলিখিত সব পরিস্থিতিতে একটি প্রস্তাব ফর্ম প্রয়োজন

  • নতুন ব্যাবসা
  • অন্য কোম্পানি হতে নবীকরণ
  • স্বার্থের হস্তান্তরে
  • কভার শুধু দায়ভার থেকে প্যাকেজ বিমাপত্রে পরিবর্তনে
  • মোটরযান পরিবর্তন বা বদল
  • বিমার পরিবর্তনের সময় অথবা পুনর্নবীকরণের সময় গাড়ির পরিবর্তন / উন্নতির সময়ে

গ্রাহক নিম্নলিখিত পরিস্থিতিতে নিরীক্ষণের জন্য গাড়ি উপস্থিত করতে হবে:

  • বিমামধ্যে বিরতি ক্ষেত্রে
  • টি.পি. কভারের ও.ডি কভারে রূপান্তর করার ক্ষেত্রে
  • আমদানিকৃত গাড়িগুলি কভারের ক্ষেত্রে
  • চেক বাউন্সের পরে নতুন পেমেন্টের ক্ষেত্রে
  • আন্ডাররাইটিং বিভাগের অনুমোদিত ব্যক্তি গাড়িটি পরীক্ষা করবে

ব্যক্তিগত গাড়িগুলির জন্য প্রিমিয়াম রেটিং নিম্নলিখিত বিষয়গুলির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে:

  • বীমাকৃত এর ঘোষিত মান (IDV)
  • গাড়ির ঘন শক্তি
  • ভৌগোলিক অঞ্চল
  • গাড়ির বয়স

ব্যতিক্রমগুলি হল:

  • ফলস্বরূপ ক্ষতি, হ্রাস, পরিধান এবং টিয়ার, যান্ত্রিক বা বৈদ্যুতিক ভাঙ্গন, ব্যর্থতা বা ভাঙ্গন
  • টায়ার এবং টিউবগুলির কোনও ক্ষতি না হওয়া পর্যন্ত গাড়িটি একই সময়ে ক্ষতিগ্রস্ত হয় এবং বীমাকোম্পানির দায় প্রতিস্থাপনের খরচ ৫০%; এবং
  • যদি ব্যক্তিগত গাড়ি ক্ষতির সময়ে মাদকদ্রব্য বা ওষুধের প্রভাবের অধীন একজন ব্যক্তির দ্বারা চালিত হয়
  • একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানো
  • ভাড়া বা পুরষ্কারের জন্য গাড়ির ব্যবহার, নমুনার ছাড়াও গাড়ি চালানো, দৌড় এবং অন্যান্য রেসিং সম্পর্কিত উদ্দেশ্য এবং মোটর বাণিজ্য উদ্দেশ্যে

আপনার গাড়ীর নিজ ক্ষতি - এই বিমাটি আপনাকে কভার করার সুযোগ হিসাবে প্রাকৃতিক এবং মনুষ্য সৃষ্ট আগ্রাসনের কারণে আপনার গাড়ী বা এর কারনে ক্ষতি বা ক্ষতির বিরুদ্ধে আক্রান্ত করে।

(i) ব্যক্তিগত দুর্ঘটনা কভার - মোটর বিমা গাড়ির মালিকের জন্য বাধ্যতামূলক ব্যক্তিগত দুর্ঘটনা কভার প্রদান করে, ব্যক্তিগত দুর্ঘটনা কভার প্রতি ২ লক্ষ টাকা পর্যন্ত হয়।

আপনি যাত্রীদের জন্য একটি ব্যক্তিগত দুর্ঘটনা কভার চয়ন করতে পারেন। ২ লাখ টাকা দেওয়া যাবে এমন সর্বোচ্চ কভারেজ।

তৃতীয় পক্ষের আইনি বাধ্যবাধকতা - এই বিমাটি গাড়ির মালিকের আইনি বাধ্যবাধকতা প্রদান করে যার জন্য ক্ষতিপূরণ প্রদান করা হয়:

  • একটি তৃতীয় পক্ষের ব্যক্তির মৃত্যুর বা শারীরিক আঘাত
  • তৃতীয় পক্ষের সম্পত্তি ক্ষতি

তৃতীয় পক্ষের সম্পত্তি মৃত্যুর বা ক্ষতি এবং ক্ষতি সম্পর্কে একটি সীমাহীন পরিমাণ কভার করা হয় ৭.৫ লাখ বাণিজ্যিক গাড়ির অধীনে এবং ব্যক্তিগত এবং ১ লক্ষ টাকা স্কুটার / মোটর সাইকেল জন্য।

একটি কভার নোট হল একটি অস্থায়ী বীমা নিরাপত্তা যা বীমাপাত্র হওয়ার আগে বীমা কোম্পানি জারি করে, বিধি দ্বারা প্রযোজ্য ফর্ম পূরণ করে এবং পূর্ণ প্রিমিয়াম প্রদান করে।

একটি কভার নোট জারি করার তারিখ থেকে 60 দিনের একটি নির্দিষ্ট সময়ের জন্য বৈধ এবং বিমানোট মেয়াদ শেষ হওয়ার আগে বিমাপ্রদানকারীর সার্টিফিকেট জারি করা হবে।

আইডিভি অর্থ বীমার ঘোষিত মান। এটি গাড়ির মূল্য, যা ট্যারিফে নির্ধারিত হারের সাথে বর্তমান উৎপাদিত বিক্রয়মূল্যের তালিকাভুক্ত বিক্রয় মূল্যের মূল্য সংযোজন করে আগত হয়। 5 বছর ধরে অপ্রচলিত এবং বয়সের যানবাহনগুলির জন্য, আইডিভি হল বীমা কোম্পানি এবং বিমাযুক্ত মধ্যে সম্মত মান হবে।

উৎপাদক তালিকাভুক্ত বিক্রয় মূল্য = উৎপাদন মূল্য + নিবন্ধন এবং বিমাছাড়া স্থানীয় কর / পরিষেবা কর।

অপ্রচলিত যানবাহন এবং 5 বছরেরও বেশি বয়সের যানবাহনগুলি আমাদের অ্যাসেসমেন্ট টিম দ্বারা আইএমই, প্যানেল অফ সার্ভেয়ার, কার ডিলার্স, সেকেন্ড হ্যান্ড কার ডিলার ইত্যাদির সাহায্যে আসছে।

গাড়ির আইটেম সহ গাড়ির প্রস্তুতকর্তা দ্বারা সরবরাহ করা হয় না যে আইটেম বৈদ্যুতিক / ইলেকট্রনিক আনুষাঙ্গিক বলা হয়।

উদাহরণস্বরূপ, সঙ্গীত ব্যবস্থা যা গাড়ীর সাথে আসে না, এলসিডি 'গুলি বা স্পিকার ইত্যাদি।

ব্যক্তিগত গাড়ির বীমাগুলির অধীনে দেওয়া যেতে পারে এমন ছাড় হল:

  • স্বেচ্ছা ছাড়
  • দাবিহীন বোনাস
  • মোটরগাড়ি সমিতি ছাড়
  • অতীত কালের গাড়ির উপর ছাড়
  • অন্য কোন ডিসকাউন্ট অনুমোদিত নয়
  • এটি আগের বছরের কোন দাবির না থাকার জন্য পুরস্কার। এটি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে জমা করা যেতে পারে
  • ২০% দিয়ে শুরু হয়ে ৫০% অবধি যায়
  • একটি দাবির ক্ষেত্রে এনসিবির মান শূন্য হয়ে যায়
  • NCB গ্রাহকের ভাগ্য অনুসরণ করে গাড়ির নয়
  • বৈধতা - বিমা শেষ হওয়ার তারিখ থেকে ৯০ দিন
  • এনসিবি ৩ বছরের মধ্যে ব্যবহার করা যেতে পারে (যেখানে বিদ্যমান গাড়ি বিক্রি করা হয় এবং একটি নতুন গাড়ি কেনা হয়)
  • নাম স্থানান্তরের ক্ষেত্রে এনসিবি পুনরুদ্ধার করা হয়
  • গ্রাহকের মৃত্যুর ক্ষেত্রে এনসিবি আইনি উত্তরাধিকারীর কাছে হস্তান্তর করা হয়
  • এনসিবি একই শ্রেণীর গাড়ি প্রতিস্থাপন ক্ষেত্রে নতুন গাড়ির উপর করা যাবে
  • বিদেশে অর্জিত এনসিবি ভারতে পাওয়া যাবে

ব্যক্তিগত গাড়ির বীমাগুলির অধীনে বিভিন্ন পিএ কভারগুলি হল:

  • মালিক চালকের পিএ
  • বেতন করা চালকের পিএ
  • নামহীন বাসিন্দাদের PA
  • নামকরা বাসিন্দাদের PA

যদি গ্রাহক অন্য ব্যক্তির কাছে গাড়ির বিক্রি করে তবে বীমাটি ক্রেতার নামে স্থানান্তরিত হতে পারে। ক্রেতার (হস্তান্তরকারী) আবেদন করতে হবে, তার নামে গাড়ির হস্তান্তরের তারিখ থেকে ১৪ দিনের মধ্যে, আমাদের সাথে বিমাহস্তান্তারের আবেদন করতে হবে। গ্রাহক যদি এই বিমাতে তার অন্য একটি বেসরকারী গাড়ির বদল করতে চায়, তাহলে বিমাটি ক্রেতাকে হস্তান্তর করা হবে না। ক্রেতা (হস্তান্তর) একটি নতুন বিমাকিনতে হয়েছে

একটি পৃষ্ঠাঙ্কন হল লিখিত প্রমান বীমাতে সম্মতি সহিত পরিবর্তনের জন্য একটি বিমাতে একটি সম্মতি পরিবর্তন লিখিত। এটি একটি কাগজপত্রগুলি যা বিমার শর্তাবলীতে পরিবর্তনগুলি অন্তর্ভুক্ত করে। যদি বীমাপত্রে কোনও পরিবর্তন করতে হয় তবে গ্রাহককে বীমাতে পরিবর্তন করতে মোটর বিমাকোম্পানীর সাথে যোগাযোগ করতে হবে। এটি একটি শংসাপত্রের মাধ্যমে সম্পন্ন হয়।

অতিরিক্ত বেনিফিট এবং কভার প্রদানের বিমা (যেমন, ড্রাইভারের আইনি বাধ্যবাধকতা) বা বিধিনিষেধ আরোপ করার জন্য (যেমন, দুর্ঘটনাজনিত ক্ষতি হ্রাস) বিমা অবলম্বন করার জন্য একটি সমর্থন জারি করা যেতে পারে। এই প্রস্তাবগুলির শব্দগুলি ট্যারিফে সরবরাহ করা হয়। পৃষ্ঠাঙ্কন যথাক্রমে ঠিকানা পরিবর্তন, নাম পরিবর্তন, গাড়ির পরিবর্তন ইত্যাদি পরিবর্তন করার জন্য পরবর্তীতে একটি অনুমোদনও জারি করা যেতে পারে।

  • পারিতোষিক চেক
  • নবীকরণ উত্তরপত্র
  • আওতায় কোন পরিবর্তন প্রয়োজন হলে গ্রাহক নবীকরণ উত্তরপত্রে তা বিমূর্ত করতে পারেন

আবাস বিমা আপনার বাড়ি এবং সামগ্রী আগুন, ভূমিকম্প, ঝড়, ঘূর্ণিঝড়, ঝড়, টর্নেডো, ঘূর্ণিঝড়, বন্যা বা বন্যা, বাজ ধর্মঘট, বিস্ফোরণ, ভূমিধারণ, যানবাহন বা বিমানের প্রভাব দ্বারা বিপরীতে রক্ষা করে এবং জলের ট্যাংক এবং পাইপ বিস্ফোরণ বা প্রবাহিত। এটি আপনার বাড়ির বিষয়বস্তু (গয়নাও) চুরিও এর আওতাধীন

হ্যাঁ

আবাস বিমানিম্নলিখিত আগুন এবং বিশেষ বিপদ আওতায় ধরে:

  • অগ্নি, বাজ, বিস্ফোরণ / ইমপ্লোশন, বিমানের ক্ষতি
  • দাঙ্গা ধর্মঘট, ক্ষতিকারক এবং সন্ত্রাসবাদী ক্ষতি
  • জল ট্যাংক, যন্ত্রপাতি, পাইপস ফেটে যাওয়া এবং উছলান
  • ভূমিকম্প ঝুঁকি, বন্যা ও ঝড় ঝুঁকি
  • রেল / সড়ক যানবাহন ও পশু দ্বারা ক্ষতি
  • প্রশমন বা ভুমি ধ্বস , পাথর ধ্বস সহ
  • ক্ষেপনাস্ত্র পরিক্ষা কার্যকলাপ
  • স্বয়ংক্রিয় স্প্রিঙ্কলার স্থাপনের থেকে ক্ষরণ
  • ঝোপঝাড়ে আগুন

হ্যাঁ, এটি চুরি বা ডাকাতির কারণে গয়না থেকে ক্ষতি আওতাধীন কিন্তু এর কিছু নির্দিষ্ট সীমা আছে।

গার্হস্থ ( বৈদ্যুতিক/ যান্ত্রিক) যন্ত্রপাতি আপনার বা আপনার পরিবারের সম্পত্তি হলে ৭ বছরের কম পুরনো অবস্থায় যদি বাড়িতে থাকা কালীন বৈদ্যুতিক বা যান্ত্রিক কারনে ক্ষতিগ্রস্ত হয়, আমরা ক্ষতিপূরণ দেব বা আমাদের সিদ্ধান্ত অনুযায়ী সেটির মেরামতি বা প্রতিস্থাপন করবো

আমরা আর যে যে কারনে অর্থ প্রদান করবো -

  • মেরামতের জন্য খোলা এবং স্থাপন খরচ;
  • যন্ত্রপাতি প্রতিস্থাপনের সময় ভাড়া, কাস্টম দায়িত্ব এবং বাকি বকেয়া প্রদেয় করবে
  • তবে শর্ত থাকে যে, এইগুলি বিমা দ্বারা অন্তর্ভুক্ত করা হয়েছে

হ্যাঁ। মৃত্যু, স্থায়ী পূর্ণ এবং আংশিক অক্ষমতা অস্থায়ীভাবে নিষ্ক্রিয়তা সমস্ত এর আওতাধীন

হ্যাঁ এবং কভারেজ নীচে উল্লিখিত :

  • অর্থপ্রদানের জন্য ইএমআই প্রদান
  • ব্যক্তি ৩০ দিনের বেশি সময়ের জন্য কোনও কর্মসংস্থান / কাজের সাথে জড়িত হতে পারে না।
  • ন্যূনতম ৩ (তিন) দিন হাসপাতালে ভর্তি
  • আমাদের ১২ মাসিক কিস্তির জন্য সর্বোচ্চ দায় থাকবে।
  • অসুস্থতা ও দুর্ঘটনার কারণে পূর্ণ অক্ষমতার কারণে

পলিসি দুর্ঘটনা আইনের অধীনে আপনার গৃহকর্মী হিসেবে আপনার সাথে চাকরির সময় এবং আপনার সাথে কর্মরত অবস্থায় এই উপ-বিভাগের সাথে সম্পর্কিত সময়সূচি অনুযায়ী উল্লিখিত কোনও অভ্যন্তরীণ কর্মচারীকে দুর্ঘটনায় মৃত্যু, শারীরিক আঘাত, অসুস্থতা বা রোগ ১৮৫৫, কর্মীদের ক্ষতিপূরণ আইন ১৯২৩ বা সাধারণ আইন অনুযায়ী বা সংশোধনী মেনে করা হবে

একটি ভাড়াটে হিসাবে আপনার দ্বারা ভাড়া বাড়িতে বাড়িতে ক্ষতির জন্য ভাড়াটিয়ারূপে অধিকার চুক্তি অধীন দায়বদ্ধতার আইনি।

    • কারন (বিভাগ ১ এবং ২)
    • বিভাগ ১(অগ্নি এবং সহায়ক বিপদ) এবং বিভাগ ২ (চুরি, হাউসব্রেকিং এবং অন্যান্য বিপদ)
  • বিল্ডিং বৈদ্যুতিক /স্থাপন, জমি / ভূগর্ভস্থ তারের, কাচ / স্যানিটারি ফিটিং অন্যান্য রাজধানী, জিনিসপত্র নির্মাণ।
  • বাজার মূল্য ভিত্তিতে মূল্যায়ন করা হবে

IDV stands for the Insured's Declared Value which is deemed to be the sum insured of the vehicle. The IDV of the vehicle is to be fixed on the basis of manufacturers listed selling price of the brand and model, minus depreciation based on the age of the vehicle

A No Claims Bonus is a discount given by an insurer to policyholders who do not claim on their policy in the policy period of car insurance. Typically this starts at 20% in the first claims free policy period of Car Insurance and goes up to maximum of 50%.

Loading is an additional premium, which is paid at the time of renewal of insurance policy if the claims experience during the policy term has been adverse.

There is a discount available if you install anti-theft devices in your vehicle provided the device is approved by the Automobile Research Institute of India and installation approved by automobile associations.

There is no extra premium that is payable in case of a claim but if the claim experience is bad then some loading may be charged as per company policy. You only lose your No Claim Bonus that you could have enjoyed had there been no claim on the policy.

Salvage is the value of wreck after a vehicle meets with an accident resulting in total loss, whereby retrieval of the vehicle into its initial condition is not possible.

Specific Exclusions:

  • Any accident outside the geographical area of operation
  • Consequential loss, normal wear and tear
  • Driving without a valid license for that class of vehicle
  • Driving under the influence of liquor / drugs
  • Vehicle not being used as per Limitations to use and
  • Mechanical or electrical breakdown, failure etc which fall under the specific exclusions
  • Willful Damage, Hire or Reward
  • Damage to tires and tubes unless the vehicle is damaged at the same time or the vehicle is stolen

General exclusion:

  • Radioactive contamination, nuclear fission, war invasion.

You can make a claim in following conditions:

  • Insurance Policy for that vehicle should exist,
  • If you have paid premium for paid driver or, it would be payable, if the car is being driven with your permission.
  • The person driving the car is duly licensed as the premium is taken based on the seating capacity, which also includes the person on the driver’s seat.

It is not always necessary to lodge a claim especially if the damage is small. Actually, It is not advisable to make a claim for small damages because, not only will you have to pay for depreciation and excess, reducing the claim amount to an even smaller figure, but you will also lose your 'NO CLAIM BONUS' (if any) at the time of renewal. However, once you have decided not to claim, you cannot claim these damages at a later stage.

You do get full reimbursement for the windscreen glass. However, there is a depreciation of 50% on the rubber lining and sealant. Additionally, you will also need to bear the policy excesses

Any claim can be rejected by an insurance company in certain conditions. Some common reasons for which a claim may be rejected are:

  • The policy has expired, or policy has been cancelled or the premium cheque has been dishonored making the policy invalid.
  • It could also be that the date of accident or loss falls outside the policy period or
  • The person driving the vehicle at the time of the accident did not possess a valid driving license or was under the influence of drugs or alcohol.
  • There are also situations where the ownership of the vehicle has changed but the Insurance Company has not been informed within 14 days of such change or the claim was for damages that existed before the policy started.
  • Some other reasons could be that the nature of damages does not co-relate with the cause of accident or that the vehicle was being used for other than personal or social purposes.

ইফকো- টোকিও এর কর্পোরেট অফিস কোথায় অবস্থিত? ইফকো- টোকিও জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের কর্পোরেট অফিসটি গুরুগ্রামে অবস্থিত যা জাতীয় রাজধানী অঞ্চলের একটি অংশ। ডাক ঠিকানাটি নিম্নরূপ:

ইফকো টোকিও জেনেরাল ইনসিওরেন্স কোম্পানি লিমিটেড

ইফকো টাওয়ার,

৪র্থ এবং ৫ম ফ্লোর,

প্লট নং ৩, সেক্টর - ২৯,

গুরুগ্রাম - ১২২০০১, হরিয়ানা

ইন্সুরার বলতে বিমাকোম্পানীটিকে উল্লেখ করে

বিমাবা ক্ষতির ক্ষেত্রে দাবীকৃত ব্যক্তি বা ব্যক্তির সুরক্ষাটি বোঝায়

ইফকো-টোকিও ভারতীয় কৃষক সার কারখানার (আইএফএফসিও) এবং তার সহযোগী ও টোকিও মেরিন এবং নিশিদো ফায়ার গ্রুপের মধ্যে একটি যৌথ উদ্যোগ, জাপানের বৃহত্তম তালিকাভুক্ত বিমাগ্রুপ। ইফকো- টোকিও জেনারেল ইন্স্যুরেন্স ৬৩ টি 'স্ট্র্যাটেজিক বিজনেস ইউনিট'-এর সাথে প্যান ভারত উপস্থিতি রয়েছে, যেমন, এবং ১২০ টিরও বেশি বিস্তৃত কেন্দ্র এবং ২৫৫ টি বিমা কেন্দ্রের বিস্তৃত নেটওয়ার্ক

আইআরডিএ (বিমারেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি) ভারতে বিমাখাতের তত্ত্বাবধানে সর্বোচ্চ সংস্থা। এর মূল উদ্দেশ্য হল বিমাকারীদের স্বার্থ রক্ষা করা এবং বিমাশিল্পকে নিয়ন্ত্রণ করা

প্রিমিয়াম একটি বিমাপলিসি কেনার জন্য দেওয়া পরিমাণ বোঝায়। প্রিমিয়াম পেমেন্টের পনরাবৃত্তি মাসিক থেকে ত্রৈমাসিক থেকে বার্ষিক পর্যন্ত পরিবর্তিত হতে পারে বা এটি প্রিমিয়ামের এক সময় পেমেন্টও হতে পারে

বিমাঅপ্রত্যাশিত ঘটনা সংঘটনের বিরুদ্ধে একটি প্রতিবন্ধক হয়। বিমাপণ্যগুলি শুধুমাত্র ঝুঁকি হ্রাসে আপনাকে সহায়তা করে না বরং বিপরীত আর্থিক বোঝার বিরুদ্ধে আর্থিক কুশন প্রদান করে আপনাকে সহায়তা করে।

দুর্ঘটনা ... অসুস্থতা ... আগুন ... আর্থিক সিকিউরিটিজগুলি যে কোনও সময় আপনি চিন্তা করতে চান। সাধারণ বিমাআপনাকে এই ধরনের অপ্রত্যাশিত ঘটনাগুলির বিরুদ্ধে অত্যন্ত প্রয়োজনীয় সুরক্ষা প্রদান করে। জীবন বীমার বিপরীতে, জেনারেল বিমা অর্থ প্রদানের জন্য নয় বরং সম্ভাব্য বিপর্যয়ের বিরুদ্ধে সুরক্ষা।সংসদের কিছু কিছু আইন অনুযায়ী, মোটর বিমাএবং পাবলিক দায় বীমাের মত কিছু ধরনের বিমাবাধ্যতামূলক করা হয়েছে।

হ্যাঁ, গাড়ি বিমা বাধ্যতামূলক। বাধ্যতামূলক দায় বিমাহচ্ছে মোটর যানবাহন আইন, ১৯৮৮ এর একটি বিধিবদ্ধ প্রয়োজন। তবে, আমরা আপনার আর্থিক দায়বদ্ধতা সীমিত একটি ব্যাপক বিমা সুপারিশ।

বিমা অনুনয়ের বিষয় বস্তু। IRDA ( এই আর ডি এ) প্রাথমিক ভাবে নিম্নলিখিত মাধ্যমে বিমা বিক্রি করার অনুমতি দেয়:

চ্যানেল

  • কোম্পানির ওয়েবসাইট
  • ফোনে কেনা এটি স্বতন্ত্র কোম্পানীর উপর নির্ভর করে
  • একটি বিমাকোম্পানীর প্রতিনিধিত্বকারী প্রতিনিধি
  • বিমামাধ্যস্ততাকারী একাধিক বিমাকোম্পানীর ব্যাংক, খুচরা বাড়ি বা অন্য কোন বাণিজ্যিক উদ্যোগের পণ্য বিক্রি করার অনুমতি দেয় যা এই বিমাসংস্থাগুলির চ্যানেল অংশীদার হয়

প্রক্রিয়া

  • উপরে উল্লিখিত চ্যানেলগুলির মধ্যে কোনটি সঠিকভাবে পূরণ করা প্রস্তাব ফর্মের সঙ্গে বিমাকোম্পানীর সাথে যোগাযোগ করুন
  • আপনার বিমা আন্ডাররাইটিং অভিপ্রেত কোম্পানীর কাছ থেকে অনুমোদন চাইতে। (যেমন আপনার ঝুঁকি এবং এক্সপোজার মূল্যায়ন করা। বাস্তব তথ্য বিবেচনা করে ঝুঁকিটি গ্রহণ করা হবে কি না এবং কোনও প্রিমিয়ামের হারে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
  • প্রিমিয়াম এবং অন্যান্য প্রাসঙ্গিক বিবরণ খুঁজুন
  • প্রিমিয়াম পরিশোধ করুন এবং প্রিমিয়াম রসিদ এবং কভার নোট / ঝুঁকিযুক্ত নোট গ্রহণ করুন
  • দস্তাবেজগুলির জন্য অপেক্ষা করুন
  • প্রাপ্তির উপর তার যথার্থতা যাচাই করুন এবং বিমা মেয়াদ শেষ হওয়ার তারিখ পর্যন্ত এটি সাবধানে সংরক্ষণ করুন
  • নিশ্চিত করুন যে আপনি বিমার মেয়াদ শেষ হওয়ার আগেই বিমামালা পুনর্নবীকরণ করবেন

ঝুঁকির আন্ডাররাইটিং দ্বারা ঝুঁকি গ্রহণ করা হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে এবং প্রিমিয়ামের কোন হারের ভিত্তিতে তা বিবেচনা করা হবে।

সাধারণত সাধারণ বিমাচুক্তি শুধুমাত্র এক বছরের জন্য হয়

এজেন্ট একটি বিমাকোম্পানীর প্রতিনিধিত্ব করে এবং শুধুমাত্র সেই বিমাকোম্পানির পণ্য বিক্রি করে। যদিও, বিমামাধ্যস্ততাকারীদের একাধিক বিমাকোম্পানির পণ্য বিক্রি করার অনুমতি দেওয়া হয়


Download Motor Policy

Feedback